ঢাকাশুক্রবার , ৮ অক্টোবর ২০২১
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. কক্সবাজার
  3. করোনা ভাইরাস
  4. কলাম
  5. কৃষি
  6. খাগড়াছড়ি
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. পানছড়ি
  12. প্রেসবিজ্ঞপ্তি
  13. বাগেরহাট
  14. বান্দরবান
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

৩০টি পূজামন্ডপে বান্দরবানে দূর্গাপূজা।

UTHOWAI CHING
অক্টোবর ৮, ২০২১ ৪:১৮ অপরাহ্ণ
Link Copied!

মংহাইসিং মারমা ;বান্দরবান প্রতিনিধিঃ

সনাতন ধর্মাবলম্বীদের আর ক’দিন পরেই শুরু হচ্ছে সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দূর্গা পূজা। তাই ব্যস্ত সময় পার করছেন বান্দরবানের প্রতিমা তৈরীর কারিগরসহ সনাতন সম্প্রদায়ে জনগোষ্ঠীরা।

আয়োজকরা জানান, দেশের করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়ার কারণে এবারেও জাঁকজমকপূর্ণ ভাবে আয়োজন হবে না। তবে স্বাস্থ্যবিধি পালনের বিষয়টি কড়াকড়ি ভাবে গুরুত্ব দেয়া হবে।

আর সনাতন ধর্মালম্বীদের এই বৃহৎতম দূর্গাপূজা উৎসবকে  সুন্দর ও সফল করতে শেষ মুহুর্তের প্রস্তুতিও সেরে নিচ্ছেন সংশ্লিষ্টরা।

এ বিষয়ে বান্দরবান কেন্দ্রীয় শারদীয়া দুর্গোৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাশ জানান, ইতিমধ্যে আমরা আমাদের প্রস্তুতি নিয়েছি, আশা করি আগামী ১০ অক্টোবর দেবীর বােধন এর মাধ্যমে সপ্তাহব্যাপী নানা ধর্মীয় আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বান্দরবানে জাঁকজমকভাবে শারদীয়া দুর্গোৎসব উদযাপন করা হবে।
নিরাপত্তা বিষয়ের জেলা পুলিশ সুপার জেরিন আকতার বলেন, প্রতিটি মন্দির কমিটির সাথে বিশেষ পুলিশের আইনি-শৃঙ্খলা সভা করা হয়েছে। সনাতন ধর্মাবলম্বীরা যাতে শান্তিপূর্ণভাবে শারদীয় দুর্গা উৎসব পালন করতে পারে পুলিশ প্রশাসন পক্ষ থেকে ব্যাপক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করেছি।

এবারে বান্দরবান জেলার ৭উপজেলায় ৩০টি পূজা মন্ডপে অনুষ্ঠিত হতে যাচ্ছে শারদীয়া দুর্গোৎসব। এর মধ্যে বান্দরবান সদরে ১০টি, রােয়াংছড়ি উপজেলায় ১টি,রুমা উপজেলায় ১টি,থানচি উপজেলায় ২টি,লামা উপজেলায় ৮টি, আলীকদম উপজেলায় ৫টি এবং নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩টি পূজামন্ডপে শারদীয়া দুর্গোৎসব অনুষ্ঠিত হবে।

এদিকে বান্দরবান জেলা ছাড়াও  উপজেলার  সবকয়েকটি পূজা মন্ডপগুলোতে সর্বত্র ব্যাপক আয়োজন করা হয়েছে বলে জানা গেছে।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content Is Protected !!