ঢাকাশুক্রবার , ২৪ সেপ্টেম্বর ২০২১
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. কক্সবাজার
  3. করোনা ভাইরাস
  4. কলাম
  5. কৃষি
  6. খাগড়াছড়ি
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. পানছড়ি
  12. প্রেসবিজ্ঞপ্তি
  13. বাগেরহাট
  14. বান্দরবান
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

প্রধানমন্ত্রীর ঘর পেয়ে খুশি তারাছা ইউনিয়নের ৪৮ পরিবার।

UTHOWAI CHING
সেপ্টেম্বর ২৪, ২০২১ ৭:৪৭ অপরাহ্ণ
Link Copied!

মংহাইসিং মারমা; বান্দরবান প্রতিনিধিঃ
বান্দরবান রোয়াংছড়ি উপজেলার ২নং তারাছা ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া আশ্রয়ণ প্রকল্পের নির্মিত প্রত্যন্ত অঞ্চলের নিম্ন আয়ের মানুষ বাসগৃহ পেয়ে হাসি ফুটেছে অসহায় গৃহহীনদের মুখে।

আজ (২৪ সেপ্টেম্বর) সকালে ২ নং তারাছা ইউনিয়ন চেয়ারম্যান উথোয়াইচিং এর উপস্থিতিতে ইউনিয়নের বেতছড়ামুখ পাড়ার ৬ পরিবারকে ঘরগুলো হস্তান্তর করেন।

এতে করে তারাছা ইউনিয়নে ৪৮ পরিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত আশ্রয়ণ প্রকল্পের সরকারি খরচে নির্মিত সেমিপাকা বাসগৃহ পেয়ে দীর্ঘদিনের স্বপ্ন পূরণ হওয়ায় খুশি হয়েছেন সুবিধাভোগী পরিবারগুলো।

সরেজমিনে ইউনিয়নে ঘুরে দেখা যায়, ঘর গুলোর অধিকাংশ কাজ শেষ হয়েছে। কয়েকটি ঘর নির্মাণ চলমান রয়েছে। অধিকাংশ ঘরে বিদ্যুৎ সংযোগ হলে পুরোপুরিভাবে গৃহহীন পরিবারগুলো ঘরে উঠতে পারবে। ইতোমধ্যে কোনো কোনো গৃহহীন পরিবার ঘরে উঠতে শুরু করেছেন।

কয়েক পরিবার নিজ থেকে বলেন, আমরা পাহাড়ের দূর্গম এলাকায় খুব কষ্ট করে জীবিকা নির্বাহ করে থাকি। জুম চাষের উপর নির্ভর করতে হয়। যা নিজ সংসারের সন্তানদের লেখাপড়া জোগান দিতে হিমশিম খেতে হয়। এ ধরনের সংকট অবস্থায় খুব খুশি যে মাননীয় প্রধানমন্ত্রী আমাদের জন্য ঘরের ব্যবস্থা করে দিয়েছেন।

তারাছা ইউনিয়নের বেতছড়া মুখ পাড়ার পাইয়ংপ্রু মারমা(৫০) নামে একজন মহিলা বলেন, আমার ভালো ভাবে থাকার কোনো ঘর ছিলো না। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী আমার থাকার জন্য ঘরের ব্যবস্থা করেছেন।

২নং তারাছা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উথোয়াইচিং জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীতে তাঁরই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দেশের প্রায় প্রতিটি গৃহহীন পরিবারকে সরকারি খরচে মাথা গোঁজার মতো নূন্যতম একটি করে আশ্রয়স্থল গড়ে দেয়ার যে প্রতিশ্রুতি করেছিলেন, সেই প্রতিশ্রুতির সুষ্ঠু বাস্তবায়ন করে চলেছেন তিনি।

তিনি আরো বলেন, পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং অবদানে ইউনিয়নের বর্তমান চিত্রও পাল্টে গেছে। এলাকার শিক্ষা, ধর্মীয় উপাসনালয় রাস্তা-ঘাট সহ সব কিছুর উন্নয়ন হয়েছে।

এ সময় এলাকার গন্যমাণ্য ইউপি সদস্য সহ উপকার ভোগীরা উপস্থিত ছিলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content Is Protected !!