ঢাকাবুধবার , ১৬ জুন ২০২১
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. কক্সবাজার
  3. করোনা ভাইরাস
  4. কলাম
  5. কৃষি
  6. খাগড়াছড়ি
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. পানছড়ি
  12. প্রেসবিজ্ঞপ্তি
  13. বাগেরহাট
  14. বান্দরবান
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

“কোভিড হিরো” নির্বাচিত ডা. মামুন আল মাহতাব।

Rangamati News24.com
জুন ১৬, ২০২১ ৬:৪১ অপরাহ্ণ
Link Copied!

মোঃ সিরাজুল মনির, নিজস্ব প্রতিনিধি ঢাকা:

করোনা মহামারিতে রোগীদের অনন্য সেবার জন্য অধ্যাপক ডা. মামুন আল মাহতাব ‘কোভিড হিরো’ পুরস্কারের জন্য নির্বাচিত হয়েছেন। গত সোমবার রোটারি ইন্টারন্যাশনাল এ পুরস্কারের জন্য তার নাম ঘোষণা করে।

অধ্যাপক মামুন আল মাহতাব বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) লিভার বিভাগের চেয়ারম্যান হিসেবে কর্মরত আছেন।

রোটারি ইন্টারন্যাশনাল সূত্রে জানা যায়, অধ্যাপক মাহতাব মহামারির সময় বিপন্নদের খাবার, হ্যান্ড সেনিটাইজারসহ ১৬টি কার্যক্রম চালু করেন। লকডাউনের সময় তিনি ২৪ জন চিকিৎসককে নিয়ে একটি টিম গঠন করেন, যারা প্রতিদিন ৩০০ রোগীকে টেলিমেডিসিনের মাধ্যমে সেবা প্রদান করেন। করোনা নিয়ে প্রায় ১৭টি গবেষণা পত্র দেশি-বিদেশি জার্নালে প্রকাশিত হয়েছে। লিভার রোগীদের ভ্যাকসিন নীতিমালা প্রস্তুত করতে তিনি ব্যাপক ভূমিকা পালন করেন। জনগণের মধ্যে সচেতনতা বাড়াতে বিভিন্ন মিডিয়াতে টকশো ও লেখালেখি করেন।

এর আগে তিনি ওয়াল্টন গ্রুপ হেলথ কেয়ার হিরোস, ২০২০, গ্লোবাল বিজনেস সিএসআর এওয়ার্ড, ২০২১ ও ওয়ানকা গ্লোবাল হেলথ কেয়ার লিডারশিপ এওয়ার্ড ২০২১ অর্জন করেন।

দেশে করোনা শনাক্তের শুরু থেকেই তিনি রোগীদের চিকিৎসাসেবা দিয়ে আসছেন। সেবা দিতে গিয়ে তিনি নিজেও করোনায় আক্রান্ত হন। এরপরও তিনি থেমে থাকেননি। প্রতিনিয়ত রোগীদের সেবা দিয়ে যাচ্ছেন। তারই পুরস্কার হিসেবে রোটারি ইন্টারন্যাশনাল তাকে কোভিড হিরো পুরস্কারের জন্য নির্বাচিত করে

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content Is Protected !!