ঢাকাসোমবার , ৭ জুন ২০২১
  • অন্যান্য
  1. আন্তর্জাতিক
  2. কক্সবাজার
  3. করোনা ভাইরাস
  4. কলাম
  5. কৃষি
  6. খাগড়াছড়ি
  7. খেলাধুলা
  8. চট্টগ্রাম
  9. জাতীয়
  10. ঢাকা
  11. পানছড়ি
  12. প্রেসবিজ্ঞপ্তি
  13. বাগেরহাট
  14. বান্দরবান
  15. বিনোদন
আজকের সর্বশেষ খবর

হেফাজতে ইসলাম বাংলাদেশের নতুন কমিটি ঘোষণা।

Rangamati News24.com
জুন ৭, ২০২১ ৭:০২ অপরাহ্ণ
Link Copied!

মোঃ সিরাজুল মনির, নিজস্ব প্রতিনিধি:

আলোচিত সংগঠন হেফাজতে ইসলামের নতুন কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে।  ৩৩ সদস্য বিশিষ্ট এই কমিটিতে  আল্লামা জুনায়েদ বাবুনগরীকে আমীর ও মাওলানা নুরুল ইসলাম জিহাদীকে মহাসচিব করা হয়েছে।
আজ বেলা ১১টায় রাজধানীর খিলগাঁও মাখজানুল উলুম মাদ্রাসায় এক সংবাদ সম্মেলনে নতুন কমিটির ঘোষণা দেন বর্তমান মহাসচিব মাওলানা নুরুল ইসলাম জিহাদী ।
নতুন কমিটিতে নায়েবে আমির পদে, মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী, মাওলানা আবদুল হক মােমেনশাহী, মাওলানা সালাহ উদ্দিন নানুপুরী, অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী, মাওলানা মুহিব্বুল হক (গাছবাড়ী, সিলেট), মাওলানা ইয়াহইয়া (হাটহাজারী মাদরাসা), মাওলানা আব্দুল কুদ্স (ফরিদাবাদ মাদরাসা), মাওলানা তাজুল ইসলাম (পীর সাহেব ফিরােজশাহ), মাওলানা উবায়দুর রহমান মাহবুব (বরিশাল), মাওলানা মুফতি জসিমুদ্দীন (হাটহাজারী মাদরাসা), মাওলানা মুহাম্মদ আইয়ুব বাবুনগরী।
যুগমহাসচিব পদে, মাওলানা সাজেদুর রহমান (বি-বাড়ীয়া), মাওলানা আবদুল আউয়াল (নারায়ণগঞ্জ), মাওলানা আরশাদ রহমানী (বসুন্ধরা, ঢাকা), মাওলানা লােকমান হাকিম (চট্টগ্রাম), মাওলানা আনােয়ারুল করীম (যশোর)।

সহকারী মহাসচিব পদে, মাওলানা আবু তাহের নদভী (পটিয়া, চট্টগ্রাম) ও আহমদ শফীর পুত্র মাওলানা ইউসুফ মাদানী।

সাংগঠনিক সম্পাদক পদে মাওলানা মীর ইদরিস (চট্টগ্রাম), সহকারী সাংগঠনিক সম্পাদক, মাওলানা মাসউদুল করীম (টংগী গাজীপুর) ও মাওলানা শামসুল ইসলাম জিলানী (কুমিল্লা)।

অর্থ সম্পাদক পদে, মাওলানা মুফতি মুহাম্মদ আলী মেখল, সহ-অর্থসম্পাদক মুফতি হাবীবুর রহমান কাসেমী (নাজিরহাট) ও মাওলানা মুফতি কিফায়াতুল্লাহ আজহারী (উত্তরা, ঢাকা)।

প্রচার সম্পাদক পদে মাওলানা মুহিউদ্দীন রাব্বানী (সাভার, ঢাকা) ও সহ-প্রচার সম্পাদক মাওলানা খােবাইব (জিরি)।

দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা নাজমুল হাসান (উত্তরা, ঢাকা) ও সহ-দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা ওমর ফারুক (নােয়াখালী)।

ত্রাণ ও পুনর্বাসন বিষয়ক সম্পাদক মাওলানা জাকারিয়া মাদানী (চট্টগ্রাম)।

সম্মানিত সদস্যগণ হলেন, মাওলানা মুবারক উল্লাহ (বি-বাড়ীয়া), মাওলানা ফয়জুল্লাহ (পীর সাহেব মাদানী নগর), মাওলানা ফোরকান উল্লাহ খলীল (দারুল মাআরিফ, চট্টগ্রাম), মাওলানা মুশতাক আহমদ (খুলনা), মাওলানা রশীদ আহমদ (কিশােরগঞ্জ), মাওলানা আনাস (ভােলা) ও মাওলানা মাহমুদুল হাসান ফতেহপুরী।

জানা যায়, ফটিকছড়িত আল্লামা মহিবুল্লাহ বাবুনগরীকে কমিটির প্রধান উপদেষ্টা করা হয়েছে।উপদেষ্টা কমিটির অন্য সদস্যরা হলেন মুফতী আব্দুস সালাম চাটগামী, মাওলানা সুলতান যওক নদভী, মাওলানা আব্দুল হালীম বোখারী (পটিয়া), মাওলান নুরুল ইসলাম আদীব (ফেনী), মাওলানা আব্দুল মালেক হালীম, মাওলানা আব্দুর রহমান হাফেজ্জী (মোমেনশাহী), মাওলানা রশিদুর রহমান ফারুক বর্ণভী, মাওলানা নূরুল হক (কুমিল্লা), মাওলানা আবুল কালাম (মুহাম্মাদপুর), মাওলানা শিব্বির আহমাদ (নোয়াখালী), মাওলানা জালাল আহমাদ (ভূজপুর), মাওলানা আশেক এলাহী (উজানী), মাওলানা হাবিবুল্লাহ বাবুনগরী, মাওলানা আব্দুর বাছীর (সুনামগঞ্জ), মাওলানা আফজালুর রহমান (ফেনী)।
আগের কমিটির বিতর্কিত, মামলার শিকার ও গ্রেপ্তার হওয়া নেতাদের নতুন কমিটিতে রাখা হয়নি। বাদ পড়েছেন বিলুপ্ত কমিটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক ও সাংগঠনিক সম্পাদক আজিজুল হক ইসলামাবাদীসহ অনেকে।

এদিকে ঘোষিত নতুুুন কমিটিতে হেফাজতের সাবেক আমীর মরহুম আল্লামা আহমদ শফীর বড়় ছেলে মাওলানা মোহাম্মদ ইউসুফ মাদানী নাম অন্তর্ভুক্ত করায় ক্ষোভ প্রকাশ করেছেন মাওলানা ইউসুফ । নতুন কমিটিতে তার নাম আসাই তিনি মর্মাহত। নতুন কমিটিতে থাকাার বিষয়ে তিনি কিছুই জানেন না বলে এক প্রতিবাদে তিনি জানান। কমিটিি ঘোষণার সাথে সাথে তার নাম বাদ দেয়ার জন্য তিনি বলেন।

বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
error: Content Is Protected !!